ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বোয়ালখালীতে শেখ রাসেল স্মৃতি বৃত্তি পরিচালনা কমিটি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
বোয়ালখালীতে শেখ রাসেল স্মৃতি বৃত্তি পরিচালনা কমিটি

ঢাকা: চট্টগ্রামের বোয়ালখালীতে সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে ‘শেখ রাসেল স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৫’ পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ বোয়ালখালী উপজেলা শাখার তত্ত্বাবধানে এ কমিটি বৃত্তি পরিচালনা করবে।



রোববার (২০ সেপ্টেম্বর) সকালে বোয়াখালী উপজেলা সদরে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় বৃত্তি পরিচালনা কমিটি গঠন করা হয়।
 
সংগঠনের সভাপতি এম. ইউছুপ রেজার সভাপতিত্বে এবং মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন- মুৎসুদ্দি দিলু বড়ুয়া, মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, মুহাম্মদ মহিউদ্দিন, কে এইচ সামজাদ, বিকাশ নাথ, মো. জাবেদ হোসেন, এম. তাজুল ইসলাম মানিক, মোহাম্মদ জাবেদ, মোহাম্মদ ইব্রাহিম, নাসরিন সুলতানা, সৈয়দ  মোহাম্মদ আরমান, ইয়াছিন চৌধুরী, প্রভাস চক্রবর্তী প্রমুখ।

সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদকে প্রধান করে ১০১ জনের উপদেষ্টা কমিটি এবং এম ইউছুপ রেজাকে পরিচালক, মুৎসুদ্দি দিলু বড়ুয়া, মুহাম্মদ মহিউদ্দিনকে উপ-পরিচালক, মুহাম্মদ সাইফুদ্দিন খালেদকে সচিব করে ১১ সদস্য বিশিষ্ট বৃত্তি পরিচালনা কমিটি গঠন করা হয়।

স্কুল পর্যায়ে ৫ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার সিলেবাসের ভিত্তিতে ডিসেম্বরের প্রথম সপ্তাহে বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান বিষয়ে মোট ১০০ নাম্বারের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। আগ্রহী শিক্ষার্থীদের ফরম সংগ্রহ করার জন্য নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও বৃত্তি পরিচালনা কমিটির পরিচালক ও সচিবের ০১৮১৯-৭৪৭৭২১, ০১৮১৫-১২০৯১৮ মোবাইল নম্বরে যোগাযোগ করার করার জন্য অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।