ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

আগামী বছর অনার্সে ভর্তি ও ক্লাস আরও এগিয়ে আনা হবে

শিহাব খান, গাজীপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
আগামী বছর অনার্সে ভর্তি ও ক্লাস আরও এগিয়ে আনা হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন অনার্স ভর্তি ও ক্লাস আগামী বছর আরও এগিয়ে আনা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত বিভিন্ন কলেজে সমাজ বিজ্ঞান, উদ্ভিদ বিজ্ঞান ও দর্শন বিষয়ের ৯৫তম ব্যাচের শিক্ষক-শিক্ষার্থীদের কোর্স সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

সোমবার (২১ সেপ্টেম্বর) গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ে এ অনুষ্ঠান হয়।

বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আসলাম ভূঁইয়া ও অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক মো. নোমান উর রশীদ এবং কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাখহরি সরকার।

প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, শিক্ষার্থীদের সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় গৃহীত ক্রাশ প্রোগ্রামের অংশ হিসেবে চলতি (২০১৫-১৬) শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি প্রক্রিয়া আগামী ১ অক্টোবর এবং ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১ ডিসেম্বর থেকে শুরু হবে। এর ফলে ৪ মাস সময় সাশ্রয় হবে।

তিনি বলেন, একই প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী শিক্ষাবর্ষের (২০১৬-২০১৭) প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি প্রক্রিয়া এবং ক্লাস শুরুর সময় আরও এগিয়ে আনা হবে।

উল্লেখ্য, চার সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমে সর্বমোট ৮২ জন কলেজ শিক্ষক অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।