ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

পিএসসি ভবনের সামনে ক্যাডার বঞ্চিতদের অবস্থান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
পিএসসি ভবনের সামনে ক্যাডার বঞ্চিতদের অবস্থান ছবি : দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মেধাবীদের মূল্যায়নের মাধ্যমে মেধা ও প্রাধিকার কোটা আলাদা করে ফল প্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন ৩৪তম বিসিএসের ক্যাডার বঞ্চিত প্রার্থীরা।

রোববার (১১ অক্টোবর) সকাল ১০টা থেকে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ক্যাডার বঞ্চিত শতাধিক প্রার্থী আগারগাঁওয়ে পিএসসি ভবনের সামনে অবস্থান করেন।

 

গত ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ক্যাডার পদে দুই হাজার ১৫৯ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। আর নন-ক্যাডার পদে মনোনয়ন পায় ছয় হাজার ৫৮৪ জন।

প্রার্থীদের অভিযোগ কোটার প্রার্থী না পাওয়ায় ক্যাডার পদের ৪০৪টি পদ শূন্য রাখা হয়েছে। বিগত বছরগুলোতে এমন শূন্য রাখা হতো না।

ক্যাডার বঞ্চিত নুর ইসলাম নুর, মেজবাউদ্দিন, মোখলেসুর রহমান, দীপরাজ, মেহেদী হাসানসহ একাধিক প্রার্থীর অভিযোগ- দুর্নীতি-স্বজনপ্রীতির আশ্রয় নিয়ে ৩৪তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করায় মেধাবীরা বঞ্চিত হয়েছেন।

এসময় প্রকাশিত ফল বাতিল করে মেধাবীদের মূল্যায়ন করে আবারও ফল প্রকাশের দাবি জানানো হয় প্রার্থীদের পক্ষ থেকে।

চট্টগ্রাম থেকে আসা প্রার্থী ইসমত আরা বলেন, একজন শিক্ষার্থীর সারা জীবনের স্বপ্ন বিসিএস ক্যাডার হওয়ার। কিন্তু ৩৪তম বিসিএসে দুর্নীতির আশ্রয় নিয়ে ফল প্রকাশ হওয়ায় সে স্বপ্ন ধুলিস্মাৎ হয়ে গেছে।

এদিকে বেলা পৌনে ১১টার দিকে আন্দোলনরত প্রার্থীদের সরিয়ে যেতে অনুরোধ করেছে পুলিশ। তবে প্রার্থীরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
এমআইএইচ/জেডএফ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।