ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চালিয়ে যেতে শিক্ষকদের অনুরোধ মন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৫
বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চালিয়ে যেতে শিক্ষকদের অনুরোধ মন্ত্রীর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

ঢাকা: শিক্ষকদের সমস্যা সমাধানে সরকার কাজ করছে জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ক্লাস এবং ভর্তি পরীক্ষা চালিয়ে যাওয়ার অনুরোধ জানিয়েছেন।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে এক সমন্বয় সভার শুরুতে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।



অষ্টম বেতন কাঠামোতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধির পর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন শুরু হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বিষয়টি নিয়ে প্রশ্ন আছে। সমাধানের জন্য সরকার কাজ করছে। কমিটি পুর্নগঠিত হয়েছে। শিক্ষকদের অসন্তোষ বা উত্তেজনা থাকার কোন কারণ নেই। শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকদের স্বার্থ দেখছে।

শিক্ষকরা বলছেন কাজ করবেন না, ক্লাস-পরীক্ষা নেবেন না, এটা যুক্তিযুক্ত হবে না। নিয়মিত ক্লাস কার্যক্রম চালিয়ে যাবেন, ভর্তি পরীক্ষা চালিয়ে যাবেন, তাদের এই অনুরোধ জানাই। ’

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে আন্দোলন ও শিক্ষামন্ত্রী এবং শিক্ষা মন্ত্রণালয়কে দায়ী করা প্রসঙ্গে নাহিদ বলেন, ‘বড় বড় লোক বড় বড় জায়গা থেকে আমাদের, এমনকি আমার নাম বলছে। তারা জানেনই না এটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যাপার। এটার জন্য আমাদের দায়ী করার কোন কারণ নেই। এ বিষয়ে সিদ্ধান্ত দেবে স্বাস্থ্য মন্ত্রণালয়। ’

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৫
এমআইএইচ/এসকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।