ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
জাবিতে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘ডি’ ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আগামী বুধবার ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ) ও ‘এইচ’ ইউনিটের (আইআইটি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



সোমবার (২৬ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু করে বিকাল ৫টা ২০ মিনিট পর্যন্ত ‘ডি’ ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সকালে পুরাতন কলা ভবন ও বিজনেস স্টাডিজ অনুষদে ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুল জববার হাওলাদার প্রমুখ উপাচার্যের সঙ্গে ছিলেন।

চলতি শিক্ষাবর্ষে জীববিজ্ঞান অনুষদে আসন প্রতি সর্বোচ্চ সংখ্যক পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এ অনুষদে প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দেবে একশ‘ ১২ জন। অনুষদটির তিনশ ৬৫টি আসনের জন্য আবেদন করেছেন ৪১ হাজার ৭৯ জন।

আগামী বুধবার (২৮ অক্টোবর) ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ) ও ‘এইচ’ ইউনিটের (আইআইটি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফট শুরু হবে সকাল নয়টায়। ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে বেলা দুইটায়।

এ শিক্ষাবর্ষে সমাজবিজ্ঞান অনুষদের তিনশ ৫৫টি আসনের বিপরীতে ১৮ হাজার আটশ’ ৫২ জন ভর্তিচ্ছু ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে (আইআইটি) ৫০টি আসনের বিপরীতে ১২ হাজার সাতশ ৯১ জন ভর্তিচ্ছু আবেদন করে।

ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে গিয়ে জানা যাবে।
 
বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।