ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবি শিক্ষকদের সবজিটানা গাড়ি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
ঢাবি শিক্ষকদের সবজিটানা গাড়ি!

ঢাকা: সামনে পেছনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকার লাগানো। গাড়িটি দাড়িয়ে আছে কারওয়ানবাজারের সামনে কাজী নজরুল ইসলাম এভিনিউতে।

বুধবার সকাল ৮টা ২০ মিনিট। একের পর এক উঠানো হচ্ছে সবজির ঝাঁকা। সঙ্গে সবজি বিক্রেতারাও চেপে বসছেন গাড়িতে। সব মিলিয়ে জনা দশেক। গাড়িতে ঠাসাঠাসি করে ভরা হলো সবজি। গাড়ির  নম্বর  ঢাকা মেট্রো চ- ১৫-৬১৭৭। চালক ইয়াসিন। থোরাই পাত্তা। বললেন এটা ইউনিভার্সিটির ভাড়া গাড়ি। এরকম প্রতিদিনই লোক তোলা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো লাগিয়ে কেনো? নামিয়ে নিন, এমন বক্তব্যে জানালেন, তিনি শিক্ষকদের আনতে যাচ্ছেন। তাই লোগো থাকবে। আর ওটা স্থায়ী ব্যবস্থা।

তাহলে প্রশ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় যে গাড়িগুলো ভাড়া নেয় সেগুলো কি সবজি তোলার কাজেও ব্যবহৃত হবে?



হয়তো তাই। চালক ইয়াসিন সদ্য কৈশর উত্তীর্ণ বলেই মনে হলো। তারও হুমকি ধমকি সে আভাসই, কারণ তিনি বললেন, ব্যবস্থা করা আছে। ছবি তুইলা কিছুই করতে পারবেন না।

কি ব্যবস্থা করা আছে? সে প্রশ্নে বললেন, জায়গা মতো সবই জানে। এটা এক ধরনের ইঙ্গিত। সম্ভবত বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে এই ব্যাপারে তাদের লেনদেন আছে।

গাড়িটির মালিক কে? সে প্রশ্নের উত্তর দিতে নারাজ ইয়াসিন। তবে জানালেন এটি উত্তরার গাড়ি।

সে যাই হোক, যত ব্যবস্থাই থাকুক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গাড়িতে সবজি টানার দৃশ্য দৃষ্টিকটু বটে।

বাংলাদেশ সময় ১০১২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।