ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জবির ‘এ’ ইউনিটে আসনপ্রতি প্রতিদ্বন্দ্বী ৭৬ জন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
জবির ‘এ’ ইউনিটে আসনপ্রতি প্রতিদ্বন্দ্বী ৭৬ জন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ সম্মান শ্রেণির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৭৬ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার (৩০ অক্টোবর)।



মঙ্গলবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ৭৬০টি আসনের (বিজ্ঞান-৭২৫ ও অন্যান্য-৩৫) বিপরীতে ৫৭ হাজার ৭০৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। শুক্রবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত একযোগে রাজধানীর ২৯টি পরীক্ষা কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার আসন বিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও Website (www.jnu.ac.bd অথবা www.result.jnu.ac.bd)- এ পাওয়া যাচ্ছে।

পরীক্ষার্থীকে হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন-ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) নিতে দেওয়া হবে না। এছাড়া  পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরে পরীক্ষা কেন্দ্রে আসতে বলা হয়েছে। তবে ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরবেন তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। এ সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।