ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবি’র কামালউদ্দিন হলের পুনর্মিলনী ১৩ নভেম্বর

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
জাবি’র কামালউদ্দিন হলের পুনর্মিলনী ১৩ নভেম্বর ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আ ফ ম কামালউদ্দিন হলের সাবেক ও বর্তমান ছাত্রদের নিয়ে প্রথমবারের মতো পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে। ‘স্মৃতির টানে ফিরছি কামালউদ্দিনে’ স্লোগানে হলটির পুনর্মিলনী অনুষ্ঠিত হবে আগামী ১৩ নভেম্বর।



প্রতিষ্ঠার পর থেকেই এ হল স্বগৌরবে প্রায় ৩০ বছর অতিক্রম করেছে। হলের সাবেক ছাত্ররা বর্তমানে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন।

১৯৮৬ সালে বিশ্ববিদ্যালয়ের প্রথম নির্বাচিত উপাচার্য অধ্যাপক আ ফ ম কামালউদ্দিনের নামে নির্মিত হয় এ আবাসিক হল। বিশ্ববিদ্যালয়ের ১৪তম ব্যাচ (১৯৮৪-৮৫ শিক্ষাবর্ষ) থেকে শুরু করে ৪৪তম ব্যাচের (২০১৪-১৫ শিক্ষাবর্ষ) হলের সাবেক ও বর্তমান আবাসিক শিক্ষার্থীদের নিয়ে এ পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ইতিমধ্যে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

১৪ থেকে ৩৫তম ব্যাচ পর্যন্ত রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ১ হাজার টাকা এবং অতিথিদের জন্য জনপ্রতি ৫শ’ টাকা। ৩৬ থেকে ৩৮তম ব্যাচ পর্যন্ত রেজিস্ট্রেশন ফি জনপ্রতি ৫শ’ টাকা এবং অতিথি ফি জনপ্রতি ৩শ’ টাকা। এছাড়া ৩৯ থেকে ৪৪তম ব্যাচ পর্যন্ত রেজিস্ট্রেশন ফি ৩শ’ টাকা এবং অতিথি ফি জনপ্রতি ২শ’ টাকা নির্ধারণ করা হয়েছে।

সাবেক ছাত্ররা নিজ নিজ ব্যাচের প্রতিনিধি বা বিকাশের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন। বিকাশ নম্বর ০১৭১৯০৪৩৬৮৩। প্রয়োজনে ০১৭১৯০৪৩৬৮৩, ০১৭২৩৪৫৫৪১৮ ও ০১৯১৩২৬৮৫২৫ নম্বরে যোগাযোগ করা যাবে।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপে (facebook.com/groups/427986520707281) পুনর্মিলনী সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

পুনর্মিলনী প্রচার ও প্রকাশনা সম্পাদক নাহিদুর রহমান হিমেল বাংলানিউজকে বলেন, দিনব্যাপী এ পুনর্মিলনীতে হলের ৩০টি ব্যাচের প্রায় দুই সহস্রাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে আশা করছি।

পুনর্মিলনীর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম, দৈনিক কালের কন্ঠ, বাংলাদেশ প্রতিদিন ও ডেইলি সান।

বাংলাদেশ সময়:  ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
জেডএফ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।