ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবির ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
ইবির ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি ঘোষণা করা হয়েছে।

এ বছর ১৫ নভেম্বর থেকে শুরু হয়ে ১৮ নভেম্বর পর্যন্ত প্রতিদিন চার শিফটে আটটি ইউনিটের অধীনে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



বুধবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সভা শেষে এসব তথ্য জানিয়েছেন কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, প্রথম দিন ১৫ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে ১ম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনের দ্বিতীয় শিফটে সকাল সাড়ে ১১টা থেকে কলা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ০০০০১ রোল থেকে ০৫৬২০ রোল পর্যন্ত, তৃতীয় শিফটে বেলা ২টা থেকে ‘বি’ ইউনিটের রোল নং ০৫৬২১ থেকে ১১২৪০ পর্যন্ত এবং চতুর্থ শিফটে বিকেল ৪টা থেকে ‘বি’ ইউনিটের অবশিষ্টদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন ১৬ নভেম্বর প্রথম শিফটে আইন অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে দ্বিতীয় শিফটে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ০০০০১ রোল নং থেকে ০৫৬২০ রোল নং পর্যন্ত, তৃতীয় শিফটে ‘সি’ ইউনিটের রোল নং ০৫৬২১ থেকে ১১২৪০ পর্যন্ত এবং দিনের চতুর্থ শিফটে ‘সি’ ইউনিটের অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
তৃতীয় দিন ১৭ নভেম্বর প্রথম শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের রোল নং ০০০০১ থেকে ০৫৬২০ পর্যন্ত, দ্বিতীয় শিফটে ‘ডি’ ইউনিটের রোল নং ০৫৬২১ থেকে অবশিষ্টদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৭ নভেম্বরের তৃতীয় শিফটে ‘ই’ ইউনিটের ০০০০১ নং রোল থেকে ০৫৬২০ রোল পর্যন্ত এবং চতুর্থ শিফটে ‘ই’ ইউনিটের অবশিষ্টদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া চতুর্থ ও শেষ দিন ১৮ নভেম্বর প্রথম শিফটে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। চতুর্থ দিনের দ্বিতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ ইউনিটের রোল নং ০০০০১ থেকে ০৫৬২০ পর্যন্ত এবং তৃতীয় শিফটে ‘জি’ ইউনিটের অবশিষ্টদের পরীক্ষার মাধ্যমে এ বছরের ভর্তি পরীক্ষা শেষ হবে বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব প্রস্তুতি প্রায় শেষের দিকে। বিশ্ববিদ্যালয় ও পার্শ্ববর্তী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির উপরও নজরদারি বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।