ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ইউল্যাবের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
ইউল্যাবের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নানা আয়োজনের মধ্য দিয়ে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ’র (ইউল্যাব) ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ইউল্যাবের উল্লেখযোগ্য সাফল্য নিয়ে একটি ভিডিও প্রদর্শনীর মাধ্যমে উদযাপন অনুষ্ঠানের শুরু। এরপর কেক কেটে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন নজরুল গবেষক প্রফেসর ইমিরেটাস রফিকুল ইসলাম। ইউল্যাবের উপাচার্য (ভিসি) অধ্যাপক ইমরান রহমান অনুষদ ও প্রশাসনিক সদস্যের ‘ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড অব এক্সেলেন্স’ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ।

শিক্ষার্থীদের মানসম্পন্ন উচ্চ শিক্ষাদানের মাধ্যমে গড়ে তোলার স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করা ইউল্যাব ভবিষ্যতে আরও অনেক দূর এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন ফজলে নূর তাপস। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক সাফল্য কামনা করেন। বলেন, নিজস্ব বৈশিষ্ট্যের কারণে ইউল্যাব এখন দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম। এর বেশ কয়েকটি অনুষদ বেশ সুনাম কুড়িয়েছে।

অনুষদ সদস্যদের এঙ্গেজমেন্ট ইন লার্নিং অ্যান্ড টিচিং, এঙ্গেজমেন্ট ইন রিসার্চ, কমিউনিটি এঙ্গেজমেন্ট, সার্ভিস টু স্টুডেন্টস ও সার্ভিস টু দ্য ইউনিভার্সিটি কমিউনিটি বিভাগে পুরস্কৃত করা হয়। সাপোর্ট ফর লার্নিং অ্যান্ড টিচিং অ্যাক্টিভিটিস, সার্ভিস টু স্টুডেন্টস ও কমিটমেন্ট টু ইউল্যাব ভিশনের ওপর ভিত্তি করে প্রশাসনিক সদস্যদেরও পুরস্কৃত করেন উপাচার্য। শেষে সমাপনী বক্তব্য রাখেন তিনি।

২০০৪ সালে প্রতিষ্ঠার পর ইউল্যাবে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে চার হাজারের বেশি শিক্ষার্থী উচ্চ শিক্ষার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।