ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান নন-এমপিও শিক্ষকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান নন-এমপিও শিক্ষকরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভূক্তির দাবিতে চতুর্থ দিনের মত অবস্থান কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীবৃন্দ। এই দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ চান তারা।


 
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন ‘নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন’।
 
স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ছাড়াও যোগদানের তারিখ থেকে বয়স গণনা, নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি বা পাঠদানের অনুমতি বন্ধ করার দাবি তুলেছেন তারা।
 
দীর্ঘ দিনেও এমপিওভূক্ত না হওয়ায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সমালোচনা করে শিক্ষকরা বলেন, তিনি শিক্ষকদের পরিবারের সদস্য বলে দাবি করেন। কিন্তু পরিবারের একটি অংশ অভূক্ত থাকে কিভাবে। এভাবে চলতে পারে না।
 
এমপিওভূক্তির জন্য অর্থ ছাড় করতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছেন শিক্ষকরা। এমপিওভূক্তির ঘোষণা না আসা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলিয়ে যাওয়ারও ঘোষণা দেন তারা।  

ফেডারেশনের সভাপতি এশারত আলী, সাধারণ সম্পাদক তাপস কুমার কুণ্ডু ছাড়াও শিক্ষক-কর্মচারীরা এতে বক্তব্য রাখছেন।
 
বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
এমআইএইচ/এইচআর/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।