ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

চলছে জবির এ ইউনিটের ভর্তি পরীক্ষা, মানা হচ্ছে না ড্রেস কোড

জবি করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
চলছে জবির এ ইউনিটের ভর্তি পরীক্ষা, মানা হচ্ছে না ড্রেস কোড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে। কিন্তু অধিকাংশ ভর্তি পরীক্ষা কেন্দ্রে পূর্বঘোষিত ড্রেস কোড মানা হচ্ছে না।



শুক্রবার (৩০ অক্টোবর) বিকেল ৩টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ ঢাকার ২৯টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা শুরু হয়।

বিজ্ঞান অনুষদের ৭৬০টি আসনের (বিজ্ঞান-৭২৫, অন্যান্য-৩৫) বিপরীতে আবেদন করেছেন ৫৭ হাজার ৭০৩ শিক্ষার্থী।

পরীক্ষা চলাকালে দেখা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে ড্রেস কোড নিয়ে কড়াকড়ি থাকলেও ঢাকার অন্য কেন্দ্রগুলোতে তা মানা হচ্ছে না। বাইরের পরীক্ষা কেন্দ্রগুলোতে ব্যাগ নিয়েও প্রবেশ করতে দেখা যায় শিক্ষার্থীদের।

এ বিষয়ে জবির সহকারী প্রক্টর কাজী মো. নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘ড্রেস কোড মানানোর জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করছি, বাইরের কেন্দ্রগুলোতেও আমাদের নজরদারি রয়েছে। ’
 
জবির ভর্তি পরীক্ষায় এবারই প্রথম ড্রেস কোডের বিধান রাখা হয়েছে। পরীক্ষার আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হয়, পরীক্ষার্থী কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) পরীক্ষা কেন্দ্রে নিতে পারবেন না। একইসঙ্গে তাদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। তবে, ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরবেন তাদের জন্য এ শর্ত শিথিলযোগ্য। অবশ্য, এ সুযোগ নিয়ে যেন কেউ দুষ্কর্ম করতে না পারে, সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।