ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

চাঁদপুরে জেএসসি-জেডিসিতে পরীক্ষার্থী ৪৭ হাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
চাঁদপুরে জেএসসি-জেডিসিতে পরীক্ষার্থী ৪৭ হাজার

চাঁদপুর: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় চাঁদপুরে ৪৭ হাজার ৬শ পরীক্ষার্থী অংশ নিবে।

১ নভেম্বর সারাদেশের মতো চাঁদপুরেও জেলার ৮ উপজেলার ৭১টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।



চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা থেকে তথ্যে জানা গেছে, জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৩৮ হাজার ২০৫জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ১৫ হাজার ৬৭৬ জন, ছাত্রীর সংখ্যা ২২ হাজার ৬২৯, এবং কেন্দ্র ৪৯টি।

জেডেসি পরীক্ষার কেন্দ্র সংখ্যা ২২টি এবং পরীক্ষার্থীর সংখ্যা ৯ হাজার ৪৮৫ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৩ হাজার ৭৬১ এবং ছাত্রীর সংখ্যা ৫ হাজার ৭২৪ জন।

সদর উপজেলায় জেএসসি পরীক্ষার ৭টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ৮৬৪ জন। ফরিদগঞ্জে ১০টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৮২৫ জন। হাজীগঞ্জের ৭টি কেন্দ্রের পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৩৬০ জন। শাহরাস্তির ৫টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৭৬৭ জন। কচুয়ায় ৬টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ২২৯।

মতলব দক্ষিণ উপজেলায় ৪টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৩৩ জন। মতলব উত্তরে ৯টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৭১৮ ও হাইমচরের একটি মাত্র কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৪১৯ জন।

জেডিসিতে সদরের ৩টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৪৬৩ জন। ফরিদগঞ্জ উপজেলায় ৪টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ১৬২ জন। হাজীগঞ্জ উপজেলার ৩টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৪৯২ জন। শাহরাস্তির ২টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৭৭৪ জন। কচুয়ার ৪টি কেন্দ্রের পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৭৫২ জন। মতলব দক্ষিণে ৩টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৮৭২ জন। মতলব উত্তরের ২টি কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ৪৭৪ এবং হাইমচরে একটি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৪৯৬ জন।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউদ্দিন বাংলানিউজকে জানান, চাঁদপুর জেলার ৭১টি কেন্দ্রে পরীক্ষা নেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় সুষ্ঠু ও সুন্দরভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আমি আশা করছি।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহম্মদ লুৎফর রহমান বাংলানিউজকে জানান, পরীক্ষার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। ইতোমধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে। ১ নভেম্বর নির্দিষ্ট সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।