ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জবি ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
জবি ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় ড্রেস কোড ভঙ্গ ছাড়াও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে।

ফাঁস করা প্রশ্নপত্রের মাধ্যমে পরীক্ষায় জালিয়াতির চেষ্টাকালে তিনজনকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর মধ্যে দুইজনকে জবি কেন্দ্র এবং আরেকজনকে ঢাকা সিটি কলেজ কেন্দ্র থেকে আটক করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দফতর থেকে এ বিষয়টি বাংলানিউজকে জানানো হয়েছে।

জবি প্রক্টর নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন খুবই সতর্ক ছিল। যারা জালিয়াতির চেষ্টা করেছে তারা আটক হয়েছে।

প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, যাদের আটক করা হয়েছে তাদের পরীক্ষা শুরুর আগেই আটক করা হয়েছে। সুতরাং, প্রশ্নপত্র ফাঁসের কোনো আশঙ্কা ছিল না। জবির পরীক্ষা অসংখ্য সেটের প্রশ্নে নেওয়া হয়। তাই এই অভিযোগের কোনো ভিত্তিও নেই।

মোট ৭৬০টি আসনের (বিজ্ঞান-৭২৫, অন্যান্য-৩৫) বিপরীতে আবেদন করেছেন ৫৭ হাজার ৭০৩ জন ভর্তিচ্ছু। বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রসহ ঢাকার ২৯টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
সাবিসি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।