ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বেতন-বৈষম্য নিরসন বৈঠক রোববার, কর্মবিরতি ‘স্থগিত’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
বেতন-বৈষম্য নিরসন বৈঠক রোববার, কর্মবিরতি ‘স্থগিত’

ঢাকা: পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন-বৈষম্য নিরসনে আগামী রোববার (০১ নভেম্বর) বেতন-বৈষম্য নিরসন সংক্রান্ত পুনর্গঠিত মন্ত্রিসভা কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে।

এতে ওইদিন থেকে শুরু হতে যাওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের লাগাতার কর্মবিরতি আপাতত স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষকরা।


 
শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাসভবনে অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বৈঠকের পর এই সিদ্ধন্ত হয়েছে। বৈঠকে থাকা শিক্ষা মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ওই দিন দুপুর ১টায় সচিবালয়ে অর্থমন্ত্রীর দফতরে বৈঠক অনুষ্ঠিত হবে।

এরপর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা হেয়ার রোডে শিক্ষামন্ত্রীর বাসভবনে মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন ও মহাসচিব এএসএম মাকসুদ কামাল সাংবাদিকদের জানান, আগামী ১ নভেম্বর সকাল ১০টায় ফেডারেশনের সাধারণ সভা পর্যন্ত লাগাতার কর্মবিরতি স্থগিত থাকবে। এরপর সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।
 
মাকসুদ কামাল বলেন, আমরা মনে করি এ পর্যন্ত সমস্যা সমাধানের দিকে যাচ্ছে। কর্মসূচি স্থগিত থাকবে কিনা- জানতে চাইলে তিনি বলেন, আপনারা সেটি বলতে পারেন।
 
এদিকে, শিক্ষামন্ত্রী নাহিদ সাংবাদিকদের বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করে কমিটির সঙ্গে আলোচনার দিন নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী এবং সরকার শিক্ষকদের ব্যাপারে আন্তরিক।
 
গত ৭ সেপ্টেম্বর মন্ত্রিসভায় অষ্টম বেতন কাঠামো অনুমোদনের পর আমলাদের সঙ্গে বেতন ও পদ মর্যাদার বৈষম্য সৃষ্টি হয়েছে দাবি করে তা নিরসনে আন্দোলন শুরু করেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।
 
এরপর অর্থমন্ত্রীকে প্রধান করে বেতন-বৈষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভা পুর্নগঠন করে সরকার, এই কমিটিতে শিক্ষামন্ত্রীও সদস্য রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
এমআইএইচ/আইএ

** শিক্ষকদের বেতন-বৈষম্য নিরসনে প্রথম বৈঠক রোববার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।