ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবিতে বিশ্ব পরিসংখ্যান দিবস উদযাপন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
রাবিতে বিশ্ব পরিসংখ্যান দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও নানা আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব পরিসংখ্যান দিবস উদযাপিত হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।



পরে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও পরিসংখ্যান পেশাজীবীদের এক শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বেলা ১১টায় তৃতীয় বিজ্ঞান ভবন চত্বরে পরিসংখ্যান বিভাগের উদ্যোগে পরিসংখ্যান গবেষণা বিষয়ক প্রদর্শনী ও ভিডিও প্রদর্শন করা হয়।

এরপর বেলা সাড়ে ১১টায় পরিসংখ্যান বিভাগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগের সভাপতি প্রফেসর ড. রিপতার হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক অতিরিক্ত সচিব আব্দুল ওয়াজেদ ও রাজশাহী ইউনিভার্সিটি স্ট্যাস্টিসটিক্যাল অ্যালামনাইয়ের সাধারণ সম্পাদক আইউব আলী খান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিসংখ্যান দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মো. আমিনুল হক।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।