ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

যশোর বোর্ডে জেএসসি পরীক্ষার্থী ২ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
যশোর বোর্ডে জেএসসি পরীক্ষার্থী ২ লাখ

যশোর: সারা দেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শুরু হচ্ছে রোববার (০১ নভেম্বর)।

এতে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় ১০ জেলার ২৪৩টি কেন্দ্রে ২ লাখ ১৪ হাজার ৮৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে।



এর মধ্যে ১ লাখ ২ হাজার ৬৬১ জন ছেলে এবং ১ লাখ ১২ হাজার ১১৯ জন মেয়ে পরীক্ষার্থী রয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি আরও জানান, সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা নেওয়ার জন্য ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। গত বছরের তুলনায় যশোর বোর্ডে ২০ হাজার ২৯৯ জন পরীক্ষার্থী বেড়েছে।

শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, যশোর জেলার ৪৭টি কেন্দ্রে ৩৭ হাজার ২২৬ জন পরীক্ষার্থী, খুলনার ৪৭টি কেন্দ্রে ৩২ হাজার ৪৩৭ জন, বাগেরহাটের ২১ কেন্দ্রে ১৮ হাজার ৬১১ জন, সাতক্ষীরার ২২ কেন্দ্রে ২৩ হাজার ৬৩৭ জন, কুষ্টিয়ার ২৬ কেন্দ্রে ২৮ হাজার ৫১৫ জন, চুয়াডাঙ্গার ১৬ কেন্দ্রে ১৪ হাজার ৫০১ জন, মেহেরপুরের ৮ কেন্দ্রে ৯ হাজার ৪১৩ জন, নড়াইলের ১৪টি কেন্দ্রে ১০ হাজার ৬৬৩ জন, ঝিনাইদহের ২৬ কেন্দ্রে ২৪ হাজার ৯৩৩ জন এবং মাগুরার ১৬ কেন্দ্রে ১৪ হাজার ৯২৪ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেবে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘন্টা, অক্টোবর ৩১, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।