ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে ভর্তি পরীক্ষার দুটি বিভাগের ফল প্রকাশ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৫
জাবিতে ভর্তি পরীক্ষার দুটি বিভাগের ফল প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের কলা ও মানবিকী অনুষদভুক্ত আন্তর্জাতিক সম্পর্ক(সি-১) ও ইংরেজি(সি-২) বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।



প্রকাশিত ফলাফল অনুসারে দেখা গেছে, আন্তর্জাতিক সম্পর্ক(সি-১) বিভাগে ছাত্রদের জন্য নির্ধারিত মোট ৩৩টি আসনের বিপরীতে বিজ্ঞান বিভাগ থেকে ৯০ জন, মানবিক বিভাগ থেকে ১৬১ জন এবং ব্যবসায় শিক্ষা ও অন্যান্য বিভাগ থেকে ৮০ জন মিলিয়ে মোট ৩৩১ জন পরীক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে একই বিভাগে ছাত্রীদের জন্য মোট আসন রয়েছে ২৭টি। এখানে বিজ্ঞান বিভাগ থেকে ৭০ জন, মানবিক বিভাগ থেকে ১৩০ জন এবং ব্যবসায় শিক্ষা ও অন্যান্য বিভাগ থেকে ৭২ জন মিলিয়ে মোট ২৭২ জন ছাত্রী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

ইংরেজি (সি-২) বিভাগে ছাত্রদের জন্য নির্ধারিত মোট ৩৬টি আসনের বিপরীতে ৩৬০ জন পরীক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে একই বিভাগে ছাত্রীদের জন্য মোট আসন রয়েছে ২৯টি, এ বিভাগে ২৯৩ জন ছাত্রী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভিজিট করে ফলাফল জানা যাবে।

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।