ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ভোলায় জেএসসি-জেডিসিতে অংশ নিচ্ছে ২৫ হাজার পরীক্ষার্থী

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৫
ভোলায় জেএসসি-জেডিসিতে অংশ নিচ্ছে ২৫ হাজার পরীক্ষার্থী ছবি : সংগৃহীত

ভোলা: ভোলা জেলার ৭টি উপজেলায় এ বছর জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করছে ২৫ হাজার ৭৩ জন শিক্ষার্থী। এর মধ্যে জেএসসিতে ১৬ হাজার ৬৩১ জন ও জেডিসিতে ৮ হাজার ৪৪২ জন পরীক্ষার্থী।



জেলার ৩৫টি কেন্দ্রে একযোগে রোববার (০১ নভেম্বর) সকাল ১০টা থেকে এ পরীক্ষা শুরু হচ্ছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা সদরের জেএসসি’র ৫টি কেন্দ্রে পাঁচ হাজার ৫৪ জন ও জেডিসির ২টি কেন্দ্রে এক হাজার ছয় জন, দৌলতখান উপজেলায় জেএসসি’র  ৩টি কেন্দ্রে দুই হাজার ৩২ জন, জেডিসির একটি কেন্দ্রে ৭৯১ জন, বোরহানউদ্দিন উপজেলার জেএসসি’র একটি কেন্দ্রে এক হাজার ৯২২ জন, জেডিসি’র ২টি কেন্দ্রে এক হাজার ৫১৮ জন, তজুমদ্দিন উপজেলায় জেএসসি’র একটি কেন্দ্রে ৫৯১ জন, জেডিসি’র একটি কেন্দ্রে ৫০৬ জন, লালমোহন উপজেলায় জেএসসি’র ৬টি কেন্দ্রে দুই হাজার ৯১ জন, জেডিসির ২টি কেন্দ্রে এক হাজার ২৬০ জন, চরফ্যাশন উপজেলায় জেএসসি’র ৩টি কেন্দ্রে তিন হাজার তিন জন, জেডিসি’র ৫টি কেন্দ্রে দুই হাজার ৫৯১ জন ও মনপুরা উপজেলায় জেএসসি’র ২টি কেন্দ্রে ৫৩৮ জন এবং জেডিসি’র একটি কেন্দ্রে জন ২৭০ পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।  

পরীক্ষার সার্বিক বিষয়ে ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার বাংলানিউজকে বলেন, সুষ্ঠ ও সুন্দরভাবে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

পরীক্ষা কেন্দ্রগুলোতে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভিজিলেন্স টিম দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়াও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্রগুলোতে মোতায়েন থাকবে।

রোববার প্রথম দিন সকাল ১০টায় জেএসসিতে বাংলা প্রথমপত্র এবং জেডিসিতে কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯১৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।