ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ববিতে প্রতি আসনের বিপরীতে ২২ পরীক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
ববিতে প্রতি আসনের বিপরীতে ২২ পরীক্ষার্থী

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (বরি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী রয়েছেন ২২ জন।

আগামী ২৭ ও ২৮ নভেম্বর ববিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



২৭ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিট, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিট ও ২৮ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘ঘ’ ইউনিট ও বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ৬টি অনুষদের অধীন ১৮টি বিভাগে মোট ১৩০০ আসনের জন্য আবেদন করেছেন ২৭ হাজার ৫৬৩ জন শিক্ষার্থী। গত ৩১ অক্টোবর রাত ১২টায় আবেদনের সময়সীমা শেষ হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ‘ক’ ইউনিটে ৫০৫ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৭ হাজার ৩২৩ জন, ‘খ’ ইউনিটে ৩২০ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৫ হাজার ২৫৫ জন, ‘গ’ ইউনিটে ২৪০ আসনের জন্য আবেদনকারীর সংখ্যা ৬ হাজার ৫৪৩ জন এবং ‘ঘ’ ইউনিটে ২৩৫ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৮ হাজার ৪৪২ জন।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.barisaluniv.ac.bd ও www.barisaluniv.edu.bd থেকে জানা যাবে বলে ‍বাংলানি‌উজকে জানান, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ফয়সল মাহমুদ রুমি।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।