ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে প্রক্সি দিতে এসে ছাত্রলীগ নেতা ও ঢাবি শিক্ষার্থী আটক

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
জাবিতে প্রক্সি দিতে এসে ছাত্রলীগ নেতা ও ঢাবি শিক্ষার্থী আটক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আটক হয়েছেন।

সোমবার (২ নভেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ২০৩ নম্বর রুমে এ ঘটনা ঘটে।

এসময় চতুর্থ শিফটে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ভর্তি পরীক্ষা চলছিলো।

জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও বাংলা বিভাগের ৩৫তম ব্যাচের শিক্ষার্থী খলিলুর রহমান আনোয়ার তার ছোট ভাই সানাউলের পরীক্ষায় প্রক্সি দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাহফুজুর রহমান ইমনের সঙ্গে চুক্তি করেন।

চুক্তি অনুযায়ী, ইমন তার ছোট ভাই ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথমবর্ষের ছাত্র ওয়ালিউর রহমান জনিকে ৫০ হাজার টাকার বিনিময়ে প্রক্সি দেওয়ার জন্য চুক্তি করে। সোমবার জনি সানাউলের পরিবর্তে ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ২০৩ নম্বর রুমে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের পরীক্ষা দিতে যান।

এসময় রুমে দায়িত্বরত ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এ টি এম শাখাওয়াত হোসেন স্বাক্ষর নেওয়ার সময় প্রবেশপত্র ও সত্যতা যাচাইপত্রে দুই ধরনের ছবি দেখে বিষয়টি দায়িত্বরত অন্য শিক্ষকের সঙ্গে আলোচনা করেন।

এমন সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি খলিলুর রহমান আনোয়ার দায়িত্বরত শিক্ষকদের ধাক্কা দিয়ে জোরপূর্বক রুমে ঢুকে জনিকে রুম থেকে পালিয়ে যেতে বলে।

পরে দায়িত্বরত শিক্ষকরা চিৎকার করলে নিরাপত্তাকর্মীরা এসে তাদের দু’জনকে আটক করে।

পরবর্তীতে ওই দু’জনকে প্রক্টর অফিসে আনা হলে আবারো সহকারী প্রক্টর আদনান ফাহাদকে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় আনসার বাহিনী সদস্য ও শিক্ষার্থীদের সহযোগিতায় তাকে আবারো আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মেহেদী ইকবাল বাংলানিউজকে বলেন, আটক দু’জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।