ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন শুরু

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
ইবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন শুরু

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন শুরু হয়েছে।

সোমবার (২ নভেম্বর) থেকে মোবাইল অপারেটর টেলিটকের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট থেকে পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র ডাইনলোড করতে পারছেন।



এছাড়া পরীক্ষা চলাকালীন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

১২ নভেম্বর পর্যন্ত পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র ডাইনলোড করতে পারবেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

এছাড়া যে সব শিক্ষার্থী তাদের ভর্তি আবেদনের পিনকোড হারিয়ে ফেলেছেন তাদের জন্যও রয়েছে বিশেষ ব্যবস্থা। আগামী দুই একদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে এ সংক্রান্ত একটি নীতিমালা প্রকাশ করা হবে। যার মাধ্যমে পিন কোড হারিয়ে ফেলা শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক ড. ইব্রহীম আব্দুল্লাহ।

এদিকে ভর্তি পরীক্ষাকে সামনে রেখে সব প্রস্তুতি খুব দ্রুত গতিতে এগিয়ে চলেছে। বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধন, নিরাপত্তা নিশ্চিতকরণসহ সব আভ্যন্তরীণ প্রস্তুতি আগামী ১০ নভেম্বরের মধ্যে সম্পন্ন করা হবে বলে জানা গেছে।

ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে ক্যাম্পাসের প্রধান ফটক, প্রশাসনিক ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এছাড়া সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ২৬ সদস্য বিশিষ্ট নিরাপত্তা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ সময় সেখানে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ার হোসেনও উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ অত্যন্ত সুন্দর ও স্বাভাবিক রয়েছে। আশা করছি সকলের সহযোগিতায় পরীক্ষাটি সুন্দরভাবেই সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।