ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জেএসসি

সিলেটে দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১৫৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
সিলেটে দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১৫৮ ফাইল ফটো

সিলেট: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় সোমবার (২ নভেম্বর) বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা শেষ হয় দুপুর ১টায়।



এদিকে, প্রথমদিনের চেয়ে দ্বিতীয় দিনের পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা বেড়েছে। তবে কোনো কেন্দ্রে বহিষ্কারের ঘটনা ঘটেনি। প্রথমদিনে বাংলা প্রথম পত্রে ২ হাজার ১শ ৫১জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। তা থেকে সাত জন বেড়ে দ্বিতীয় দিনে অনুপস্থিতির সংখ্যা দাঁড়িয়েচে ২ হাজার ১শ’ ৫৮ জনে।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আব্দুল মান্নান খান বাংলানিউজকে বলেন, জেএসসির দ্বিতীয় দিন অনুষ্ঠিত বাংলা দ্বিতীয়পত্র বিষয়ে বিভাগের চার জেলার ১১৯টি কেন্দ্রে ১ হাজার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদিন অনুপস্থিত ছিল ২ হাজার ১শ’ ৫৮ জন পরীক্ষার্থী। যা প্রথম দিনের থেকে সাতজন বেশি।

তিনি আরও বলেন, পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইন-শৃঙ্খলা বাহিনী, বিদ্যালয় পরিচালনা কমিটি, ভিজিল্যান্স টিম, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতায় পরীক্ষা সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

এ বছর সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ১ লাখ ২৮ হাজার ৯শ’ ৯৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। তাদের মধ্যে ছাত্রের সংখ্যা ৫৬ হাজার ১শ’ ১২ জন এবং ছাত্রী ৭২ হাজার ৮শ’ ৮৭ জন।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
এএএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।