ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বাউবিতে ডিসস্ট্যান্স ল্যাংগুয়েজ লার্নিং সেন্টার চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
বাউবিতে ডিসস্ট্যান্স ল্যাংগুয়েজ লার্নিং সেন্টার চালু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: চীনের ইউনান ওপেন ইউনির্ভাসিটি ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) যৌথ উদ্যোগে চালু হয়েছে ভাষা দূরশিক্ষণ কেন্দ্র (ডিসস্ট্যান্স ল্যাংগুয়েজ লার্নিং সেন্টার)। চীনা ভাষায় শিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টির জন্য ঢাকা আঞ্চলিক কেন্দ্রে এ স্টাডি সেন্টার চালু করা হয়েছে।



এ উপলক্ষে সোমবার (০২ নভেম্বর) উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম এ মান্নানের সভাপতিত্বে গাজীপুর মূল ক্যাম্পাসে ফলক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে ইউনান ওপেন ইউনির্ভাসিটির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর শি হুউজুনের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।
 
অনুষ্ঠানে বাউবির উপাচার্য প্রফেসর ড. এম এ মান্নান বলেন, চীন বাংলাদেশের অন্যতম বন্ধুপ্রতিম দেশ। শিক্ষা, তথ্যপ্রযুক্তি, শিল্প ও সংস্কৃতিতে চীন সমৃদ্ধশালী দেশ। উন্মুক্ত ও দূরশিক্ষার মাধ্যমে চীনা ভাষা শিক্ষা দেওয়ার জন্য উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ইউনান ইউনির্ভাসিটির সহযোগিতা নিতে যাচ্ছে। আগামী সেমিস্টার থেকে চীনা ভাষা শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। আর শিক্ষক হিসেবে থাকছেন ইউনানের একজন সিনিয়র শিক্ষক।
 
অনুষ্ঠানে ভাইস প্রেসিডেন্ট শি হুউজুন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কে চীনা ভাষা শিক্ষা কার্যক্রম চালুর জন্য ধন্যবাদ জানান এবং এর স্টাডি সেন্টারের প্রযুক্তিগত সুবিধা সম্প্রসারণে কারিগরি সহযোগিতার আশ্বাস দেন।

এ উপলক্ষে ইউনান ইউনির্ভাসিটি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কে ক্লাউড স্টাডি সেন্টার কার্যক্রমে প্রযুক্তিভিত্তিক শিক্ষা উপকরণ উপহার দেন।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, যুগ্ম পরিচালক (প্রশিক্ষণ) ড. মুহা. শফিকুল আলম।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন ও পরিচালকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এমআইকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।