ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

হরতালে পেছালো গণ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
হরতালে পেছালো গণ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): ব্লগার-লেখক-প্রকাশক হত্যা ও তাদের ওপর হামলার বিচার দাবিতে গণজাগরণ মঞ্চের ডাকা হরতালের কারণে পেছানো হয়েছে গণ বিশ্ববিদ্যালয়ের চলতি সেমিস্টারের পরীক্ষা।

মঙ্গলবারের (৩ নভেম্বর) আধাবেলা হরতালের কারণে এদিনের পরীক্ষা আগামী ১১ নভেম্বর নেওয়া হবে।

তবে পরীক্ষার তারিখ পরিবর্তন করা হলেও সময় অপরিবর্তিত থাকবে। অর্থাৎ সকালের পরীক্ষা সকালে ও দুপুরের পরীক্ষা দুপুরেই অনুষ্ঠিত হবে।

পরীক্ষা পেছানোর বিষয়টি নিশ্চিত করেন গণ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তূজা আলী বাবু। শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে পরীক্ষা পেছানোয় মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ছাত্রছাত্রীরা। অনেকে নির্ধারিত তারিখে পরীক্ষা দেওয়ার পক্ষে থাকলেও, বেশির ভাগ শিক্ষার্থী পরীক্ষা পেছানোয় স্বস্তি প্রকাশ করেছেন।  

তবে পরীক্ষা পেছানোর বিষয়টি আগে থেকে না জানার কারণে অনেককে পরীক্ষার প্রস্তুতি নিয়ে হলে এসে আবার ফিরে যেতে হয়েছে।

শিক্ষার্থীরা জানান, যাদের টানা পরীক্ষা ছিল বিষয়টি তাদের জন্য ভালো। তবে পরীক্ষার তারিখ পরিবর্তন করার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা ওয়েবসাইটে তুলে দিতে পারত। তাহলে পরীক্ষার্থীদের ভোগান্তি হতো না।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয়ে এ সেমিস্টার ফাইনাল পরীক্ষা গত ২৯ অক্টোবর শুরু হয়। ১০ নভেম্বর পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।