ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৫
ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ২০ দশমিক ৭৫ ভাগ শিক্ষার্থী পাস করেছে।



বুধবার (০৪ নভেম্বর) দুপুর ১টায় আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd)  থেকে ভর্তিচ্ছুরা তাদের ফল জানতে পারবেন।

এছাড়া মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখা যাবে। এজন্য যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস দিয়ে KA স্পেস দিয়ে রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করলে ফিরতি এসএমএস-এ ফলাফল জানতে পারবেন।

এ বছর এক হাজার ৬৬০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছে ৭১ হাজার ২শ’ ৮১ জন। এর মধ্যে পাস করেছে ১৩ হাজার ৩০৮ জন এবং ফেল করেছে ৫০ হাজার ৮৪৩ জন শিক্ষার্থী। বাকীরা অনুপস্থিত ছিলেন।
 
পাসকরা শিক্ষার্থীদের ১০ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে যারা বিভিন্ন কোটায় ভর্তির জন্য আবেদন করেছেন তাদের ফরম ৮ নভেম্বর থেকে ১৫ নভেম্বর তারিখের মধ্যে আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

৩০ অক্টোবর (শুক্রবার) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৬টি ও ক্যাম্পাসের বাইরে ঢাকা শহরের ২০টি স্কুল-কলেজসহ মোট ৭৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৫
এসএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।