ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

এনএসইউতে সোসিও ক্যাম্পের ওয়ার্কশপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৫
এনএসইউতে সোসিও ক্যাম্পের ওয়ার্কশপ

ঢাকা: নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব (এনএসইউএসএসসি) আয়োজিত ‘সুপার ফ্রেশ ড্রিংকিং ওয়াটার প্রেজেন্টস সোসিও ক্যাম্প (পাওয়ার্ড বাই এসআইবিএল) সিজন ৬’ এর প্রথম রাউন্ডের ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) ইউনিভার্সিটি অডিটরিয়ামে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।



ক্যাম্পের কম্পিটিশন-ডিরেক্টর হিসেবে ওয়ার্কশপে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির প্রভাষক ববি হাজ্জাজ। ওয়ার্কশপের সামগ্রিক দায়িত্বে ছিলেন সোশ্যাল সার্ভিসেস ক্লাবের প্রেসিডেন্ট খালেদ মো. সিরাজ। তার নেতৃত্বে কাজ করেন কম্পিটিশন কো-অর্ডিনেটর প্রভাষক ফায়াজ হোসেন, ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভায়সর প্রভাষক মিথি জামান ও প্রায় ২০০ সদস্য।

সোসিও ক্যাম্পের ইতিহাসে প্রথমবারের মতো দেশের ১০০টি বিশ্ববিদ্যালয়ের ২৫০টি টিমের সঙ্গে একটি ভারতীয় টিমও যোগ দিচ্ছে। এ টিমের প্রতিনিধিরাও ওয়ার্কশপে উপস্থিত ছিলেন।

ওয়ার্কশপে একটি সামাজিক সমস্যা সম্পর্কিত কেস প্রতিটি টিমকে দেওয়া হয়। ওই কেস সমাধান করে দ্বিতীয় রাউন্ডের জন্য জমা দিতে হবে। কম্পিটিশন শেষে সেরা সমাধানটি বাস্তবায়ন করা হবে সমাজের কল্যাণে।

এ বিষয়ে এনএসইউএসএসসি’র হেড অব মিডিয়া অ্যান্ড পাবলিকেশন আরিফ-উজ-জামান বলেন, আমাদের সঙ্গে এই সমাজ সচেতনতামূলক কম্পিটিশনের প্রচারণায় সহায়তা করেছেন সাকিব-আল-হাসান, অপি করিম, অমিতাভ রেজাসহ অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ। এবারের এই আয়োজনে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সমাজের বহু সমস্যার মধ্যে কিছু সমস্যার সুষ্ঠু সমাধান বের হয়ে আসবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।