ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে ভোক্তা অধিকার সংগঠন কনজুমার ইয়ুথের যাত্রা শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
জাবিতে ভোক্তা অধিকার সংগঠন কনজুমার ইয়ুথের যাত্রা শুরু

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘কনজুমার ইয়ুথ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ (সিওয়াইজেইউ) নামে একটি ভোক্তা অধিকার সংগঠনের যাত্রা শুরু হয়েছে।

‘সচেতন হউন সুন্দর জীবনের জন্য’ স্লোগানে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রথমবারের মতো জাবিতে শনিবার (০৭ নভেম্বর) এ সংগঠন আত্মপ্রকাশ করে।



কনজুমার কেয়ার সোসাইটির (সিসিএস) উদ্যোগে জাবি সাংবাদিক সমিতি কার্যালয়ে এক অনুষ্ঠানে এ সংগঠনের উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগের সভাপতি অধ্যাপক ডা. মো আবদুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পদার্থ বিভাগের অধ্যাপক ও গবেষক ড. এ এ মামুন।
 
অনুষ্ঠানে ১২ সদস্যবিশিষ্ট সিওয়াইজেইউ এর কমিটি ঘোষণা ঘোষণা করা হয়। এ এসময় অধ্যাপক মাহমুদুল হকসহ সিসিএসের নেতারা উপস্থিত ছিলেন।
 
কমিটিতে শরিফুল ইসলামকে সভাপতি (প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ, ৪০তম ব্যাচ) ও আবু রায়হানকে সাধারণ সম্পাদক (লোক প্রশাসন বিভাগ, ৪১তম ব্যাচ) করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি সানাউল্লাহ মাহী, যুগ্ম সম্পাদক হাসান দবির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জয়ন্ত ফকির, অর্থ সম্পাদক জাকারিয়া তুহিন,  পরিকল্পনা ও গবেষণা সম্পাদক রায়হান আহমেদ, প্রশিক্ষণ ও উন্নয়ন মাহমুদুল হাসান, আইন বিষয়ক সম্পাদক ফাতিমা-তুজ-জোহরা এবং কার্যনির্বাহী সদস্য  ওয়ালিউল্লা মিঠু, নাজমুল ইসলাম প্রত্যয় ও নন্দিতা সরকার।

অনুষ্ঠান শেষে নতুন কমিটির হাতে মাছে ফরমালিন পরীক্ষা করার ‘ফরমালিন কিট টেস্ট’ তুলে দেন সিসিএসের নেতারা।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।