ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ ছাত্র ইউনিট গঠনের কাজ চলছে

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৫
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ ছাত্র ইউনিট গঠনের কাজ চলছে

বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি (বশেমুরবিপ্রবি) বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের ছাত্র ইউনিট গঠিত হতে যাচ্ছে।   

বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের ২য় বর্ষের ছাত্র শুভ হালদারের নেতৃত্বে সদস্য সংগ্রহের মাধ্যমে এর কাজ এগিয়ে চলেছে।



বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা সংগঠনের প্রতিষ্ঠাতা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া। তিনি ২০০২ সালে এই সংগঠনের কাজ শুরু করেন। তার অকাল মৃত্যুর পর বর্তমান এই সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক সিরাজুল হক আলো।

সংগঠনটির ছাত্র ইউনিটের কেন্দ্রীয় সমন্বয়কারী হিসেবে নেতৃত্ব দিচ্ছেন ড.বাহাউদ্দিন গোলাপ সাংগঠনিক সম্পাদক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ।    

দেশব্যাপী সংগঠনটির চলমান কর্মকাণ্ডের সঙ্গে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করার লক্ষ্যে ছাত্র ইউনিট গঠনের সিদ্ধান্ত হয়। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয়ভাবে সদস্য সংগ্রহের কাজ
শুরু হয়েছে। এখন পর্যন্ত প্রায় ২০০ ছাত্র নতুনভাবে সদস্য ফরম পূরণ করেছে। বর্তমানে সক্রিয়ভাবে এই সংগঠনের কাজ এগিয়ে চলেছে।

মুক্তিযুদ্ধের স্বপ্ন ও প্রত্যাশা পুরনের লক্ষ্য নিয়ে গঠিত হয় এই সংগঠন।

পাঠচক্র, রক্তদান, বৃক্ষরোপণ, দেয়াল পত্রিকা প্রকাশ, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড, নানামুখী সৃজনশীল ও গবেষণামূলক কার্যক্রম, অসহায় মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোসহ অনেক সামাজিক, মানসিক উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ ছাত্র ইউনিট।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মো. নাসির উদ্দিন ও শিক্ষার্থীবৃন্দসহ অনেকে এই সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই সংগঠনের সদস্য হয়ে মুক্তিযুদ্ধের স্বপ্ন ও প্রত্যাশা পূরনের লক্ষ্যে কাজ করার জন্য বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা সংগঠনের পক্ষ থেকে আহ্বান করা হচ্ছে।

সদস্য হওয়ার জন্য যা লাগবে 

এক কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি ও ১০ টাকা দিয়ে সদস্য ফরম পূরন করতে হবে। সদস্য ফর্মের জন্য শুভ হালদার  ০১৭১০২৬০৯৮৫ ও মো. রাকিবুল ইসলাম শাহার ০১৭৫০৮৩১৩০০ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।