ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

চাঁদপুরে জেডিসি পরীক্ষার্থী বহিষ্কৃত, শিক্ষকের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
চাঁদপুরে জেডিসি পরীক্ষার্থী বহিষ্কৃত, শিক্ষকের জরিমানা ছবি: প্রতীকী

চাঁদপুর: চাঁদপুরে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় নকল করায় হাফছা আক্তার নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার ও নকল সরবরাহের অপরাধে আবদুল গাফ্ফার নামে এক শিক্ষককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৯ নভেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উদয়ন দেওয়ান শহরের পুরান বাজার ওসমানিয়া মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ আদেশ দেন।



কেন্দ্র সুপার তাজুল ইসলাম বাংলানিউজকে জানান, সোমবার ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা চলছিল। পরীক্ষা শেষ হওয়ার ১৫ মিনিট আগে ইউএনও কেন্দ্রের একটি কক্ষে নকল সরবরাহ করার সময় ওই শিক্ষক ও শিক্ষার্থীকে হাতে নাতে আটক করেন। তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এছাড়া পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই শিক্ষককে জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্ত শিক্ষক সদর উপজেলার দক্ষিণ দাসদী মাদ্রাসার সহকারী মৌলভী।

ইউএনও উদয়ন দেওয়ান বাংলানিউজকে জানান, জরিমানার পাশাপাশি পরবর্তী কোনো পরীক্ষায় ওই শিক্ষককে পরিদর্শক হিসেবে দায়িত্ব দেওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।