ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক ভর্তি

মোট আসনের ৭০.২২ শতাংশ শিক্ষার্থী ১ম মেধা তালিকায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
মোট আসনের ৭০.২২ শতাংশ শিক্ষার্থী ১ম মেধা তালিকায়

গাজীপুর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। মোট আসনের ৭০.২২ শতাংশ শিক্ষার্থী ১ম মেধা তালিকায় স্থান পেয়েছেন।



বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ শিক্ষাবর্ষে ৬৫৭টি কলেজে মোট ৫ লাখ ৪২ হাজার ৩৪৯ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে আবেদন করেন। এর মধ্যে ৩০টি বিষয়ে মোট ৩ লাখ ২০ হাজার ৯৫৩ টি আসনের বিপরীতে ২ লাখ ২৫ হাজার ৩৮৭ জন শিক্ষার্থী মেধাতালিকায় স্থান পেয়েছেন। অর্থাৎ মোট আসনের ৭০.২২ শতাংশ শিক্ষার্থী ১ম মেধা তালিকায় স্থান পেয়েছেন।

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ২২ নভেম্বরের মধ্যে অনলাইন থেকে ভর্তি ফরম ডাউনলোড করে ২৫ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।

মোবাইলের মেসেজ অপসনে গিয়ে nuathnroll no টাইপ করে ১৬২২২ নাম্বারে send  করে ফল পাওয়া যাবে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd/admissions বা admissions.nu.edu.bd থেকে জানা  যাবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘন্টা, নভেম্বর ১২, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।