ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

লক্ষ্মীপুরে ১০ পরীক্ষার্থী বহিষ্কার, ৬ শিক্ষককে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
লক্ষ্মীপুরে ১০ পরীক্ষার্থী বহিষ্কার, ৬ শিক্ষককে অব্যাহতি

লক্ষ্মীপুর: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) পরীক্ষায় নকলের দায়ে লক্ষ্মীপুরে ১০ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া, নকলে সহযোগিতা করার অপরাধে ছয় শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 
 
শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতন ও লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজ কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়।
 
কেন্দ্র পরিদর্শনকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান শিক্ষক-পরীক্ষার্থীদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেন।
 
পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন, লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতনের কেন্দ্র সুপার আমির হোসেন, সচিব সালেহা খাতুন, সহকারী শিক্ষক আলমগীর হোসেন, কাজী মুনসুর রশিদ, হাসিনা আক্তার, মুশফিকুর রহমান।  
 
বহিষ্কার হওয়া পরীক্ষার্থীদের নাম-পরিচয় জানা যায়নি। তবে তাদের মধ্যে লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতনের সাত জন ও লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজ কেন্দ্রের তিন জন রয়েছে।
 
ইউএনও মোহাম্মদ নুরুজ্জামান বাংলানিউজকে বলেন, নকল করায় দুই কেন্দ্রে দশ পরীক্ষার্থীকে বহিষ্কার ও নকলে সহযোগিতা করায় ছয় শিক্ষককে পরীক্ষাকেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫ 
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।