ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে প্রতি আসনের বিপরীতে ২৯ ভর্তিচ্ছু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
শাবিপ্রবিতে প্রতি আসনের বিপরীতে ২৯ ভর্তিচ্ছু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ২৯ ভর্তিচ্ছু ভর্তি যুদ্ধে অংশ নিয়েছেন।

শনিবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় পরীক্ষা শুরু হয়ে দিনব্যাপী বিভিন্ন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।



এসব পরীক্ষায় মোট ১, ৪৪৮ আসনের বিপরীতে ৪১,২৮৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। সেই হিসেবে প্রতি ২৯ জনের মধ্যে একজন ভর্তিচ্ছু বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

‘এ’ ইউনিটে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। এতে মোট ৬১৩ আসনের বিপরীতে অংশ নিয়েছেন ১৫, ৯৬৭ শিক্ষার্থী। এখানে প্রতি আসনের বিপরীতে ২৬ জন ভর্তিচ্ছু লড়াই করছেন।

‘এ’ ইউনিটে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের ভর্তিচ্ছুদের জন্য যথাক্রমে ২২০, ৩১০ এবং ৮৩টি আসন সংরক্ষিত রয়েছে। ‘এ’ ইউনিটে ব্যবসা প্রশাসন, ইংরেজি, অর্থনীতি, লোকপ্রশাসনসহ মোট ৯টি বিষয় পড়ার সুযোগ রয়েছে। এদিকে, দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল ১১টায় কেন্দ্র পরিদর্শনে গিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া জানান, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।