ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

কুবির ভর্তি পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
কুবির ভর্তি পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন নিষিদ্ধ করা হয়েছে।
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভর্তি পরীক্ষার শৃঙ্খলা বিষয়ক উপকমিটির আহ্বায়ক আইনুল হক বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।


 
ভর্তি পরীক্ষা ৪ ডিসেম্বর থেকে শুরু হবে। পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে।  
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আইনুল হক বলেন, কোনো সংঘবদ্ধ চক্র যেন কোনো প্রকার জালিয়াতি না করতে পারে এজন্য পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটরসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ  করা হয়েছে।  
 
তিনি বলেন, শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য জেলা প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করবে। এছাড়া, প্রতিটি কেন্দ্রে থাকবে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যরা।
 
৪ ডিসেম্বর ভর্তি পরীক্ষার প্রথম দিনে ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫ ডিসেম্বর ‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শেষ হবে।  

এবার ১৯টি বিভাগে ১০১০টি আসনের বিপরীতে ৪৪ হাজার ৪৪৭ জন পরীক্ষার্থী  আবেদন করেছে। এতে আসন প্রতি লড়ছে ৪৪ জন ।  
 
ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.cou.ac.bd থেকে জানা যাবে।
 
বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫ 
এমজেড 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।