ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবির ভূগোল ও পরিবেশ বিভাগ স্থবির

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
জাবির ভূগোল ও পরিবেশ বিভাগ স্থবির

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষকদের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছে না- এমন অভিযোগে ক্লাস-পরীক্ষা বন্ধ রেখেছেন শিক্ষকেরা। বিভাগীয় অ্যাকাডেমিক কমিটির সভার সিদ্ধান্তক্রমে ক্লাস-পরীক্ষা বন্ধ রাখা হয়।



মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে বিভাগের গিয়ে দেখা যায়, শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত হয়েছেন ঠিকই কিন্তু কোনো ক্লাস-পরীক্ষা হচ্ছে না। তবে প্রশাসনিক কাজকর্ম প্রায় স্বাভাবিক রয়েছে।

গত ৭ নভেম্বর কয়েকজন ব্যক্তিকে নিয়ে ক্যাম্পাসে এসেছিলেন বিভাগের অধ্যাপক মো. মনজুরুল হাসান। এই কয়েকজন ব্যক্তিকে বহিরাগত হিসেবে উল্লেখ করেন বিভাগের অন্য শিক্ষকরা। তারা নিজেরা নিরাপত্তাহীন উল্লেখ করে বিভাগের শিক্ষকদের নিরাপত্তার জন্য প্রশাসনকে শনিবারের মধ্যে থানায় একটি সাধারণ ডায়েরি করতে বলেন। কিন্তু প্রশাসন ডায়েরি না করায় গত রোববার বিভাগীয় অ্যাকাডেমিক সভায় ক্লাস-পরীক্ষার বন্ধ রাখার সিদ্ধান্ত নেন শিক্ষকেরা।

অধ্যাপক মনজুরুল হাসান বাংলানিউজকে জানান, বিভাগীয় পরীক্ষার ফলাফলে অনিয়মের বিরুদ্ধে কথা বলায় তারা এ ধরনের সিদ্ধান্ত নিয়েছেন। বহিরাগত নিয়ে আসার বিষয়ে তিনি বলেন, রক্তের সম্পর্ক রয়েছে এমন একজন কয়েকদিন আগে আমার সঙ্গে ক্যাম্পাসে এসেছিলেন।

এ বিষয়ে জানতে বিভাগীয় সভাপতি অধ্যাপক মো সাজেদ আশরাফ করীমকে ফোন করা হলে তিনি ধরেননি।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।