ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বিশ্বব্যাংক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের যৌথ কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
বিশ্বব্যাংক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের যৌথ কর্মশালা

গাজীপুর: দেশে কলেজ পর্যায়ে শিক্ষার মান উন্নয়ন ও কলেজ প্রশাসন ব্যবস্থাকে আরও গতিশীল করতে বিশ্বব্যাংক টিম ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে সভাটি অনুষ্ঠিত হয়।



কর্মশালায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, উচ্চ শিক্ষা থেকে শুরু করে নিম্ন পর্যায় পর্যন্ত শিক্ষা ক্ষেত্রে একটি নবজাগরণ সৃষ্টি হয়েছে।

কর্মশালায় জানানো হয়, বাংলাদেশে কলেজ পর্যায়ে শিক্ষার মান উন্নয়ন ও কলেজ প্রশাসন ব্যবস্থাকে গতিশীল করার লক্ষ্যে দ্রুতই শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে ১০০ মিলিয়ন ডলারের একটি প্রকল্পের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

কর্মশালায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন, প্রো-উপাচার্য প্রফেসর ড. মো. আসলাম ভূঁইয়া (প্রশাসন), প্রো-উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর (একাডেমিক), বিভিন্ন অনুষদ ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, কলেজ পরিদর্শক, পরিচালক অর্থ ও হিসাব এবং বিশ্বব্যাংকের পক্ষে সিনিয়র অপারেশন কর্মকর্তা এমএস ইয়োকো নাগাসিমা, অপারেশন এনালিস্ট হেনা মুখার্জি, সিনিয়র এডুকেশন স্পেশালিস্ট এমএস কার্তিকা রাধাকিশন নায়ের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।