ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ডিগ্রি পরীক্ষায় দেওয়া হচ্ছেনা আদিতমারী কলেজের ১৫ শিক্ষার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
ডিগ্রি পরীক্ষায় দেওয়া হচ্ছেনা আদিতমারী কলেজের ১৫ শিক্ষার্থীর ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কলেজের প্রতিষ্ঠাতার ছেলের দ্বন্দ্বের কারণে ডিগ্রি প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষায় অংশ নিতে পারছেন না ১৫ জন শিক্ষার্থী।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে এসব শিক্ষার্থী প্রবেশপত্র নিতে এলে তাদের জানানো হয় ফরম পূরণ না করায় তাদের প্রবেশপত্র আসেনি।



ফলে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) থেকে শুরু হওয়া ডিগ্রি  পরীক্ষায় অংশ নিতে পারবেন না তারা।

সূত্র জানায়, আদিতমারী ডিগ্রি কলেজের ডিগ্রি পাস কোর্সের প্রথম বর্ষের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে ৪ মাস আগে ফরম পূরণ করেন। তবে তাদের কোনো রশিদ দেওয়া হয়নি। উল্টো বেশি অর্থ আদায় করা হয়।

ফলে কিছু শিক্ষার্থী কলেজের প্রতিষ্ঠাতা শামসুল ইসলাম সুরুজের ছেলে ফারুক ইমরুল কায়েসের দ্বারস্থ হন। তিনি প্রতি বছর মেধাবী ও গরীব শিক্ষার্থীদের অল্প টাকায় ফরম পূরণের ব্যবস্থা করেন। এবারো তিনি ৭০ জন শিক্ষার্থীর ফরম পূরণের ব্যবস্থা করেন।
 
কলেজ অধ্যক্ষ আজিজার রহমান বিষয়টি সহজে মেনে নিতে পারেননি। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।   সর্বশেষ ওই ৭০ জন শিক্ষার্থীর ১৫ জনের প্রবেশপত্র না আসায় তারা পরীক্ষায় অংশ নিতে পারছেন না।
 
এদিকে, প্রবেশপত্র না পাওয়ায় কলেজ ক্যাম্পাসে বসে থেকেও অধ্যক্ষের দেখা পাননি শিক্ষার্থীরা। সন্ধ্যার দিকে অধ্যক্ষ ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন। কিন্তু শিক্ষার্থী ও অভিভাবকদের সামনে থেকে কৌশলে সটকে পড়েন তিনি।

প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীদের মধ্যে আলমগীর, শরীফুল, মোশারফ, পল্লব কুমারসহ আরও অনেকে বলেন, কলেজ কর্তৃপক্ষের উদাসীনতায় আমাদের ১৫ জন শিক্ষার্থীর জীবন থেকে একটি বছর হারিয়ে গেল। আমাদের হারিয়ে যাওয়া এক বছরের দায়-দায়িত্ব কে নেবে?

পরীক্ষার্থী লাইলী খাতুনের মা জেন্না খাতুন কলেজ ক্যাম্পাসে উপস্থিত হয়ে কান্নাজড়িত কণ্ঠে বলেন, অনেক কষ্টে মোর ছোট ছাওয়া টাকা দিয়ে মোর মেয়েটার ফরম পূরণ করছে। তোমরা যেভাবে পান মোর ছাওয়ার পরীক্ষার ব্যবস্থা করান।

এ বিষয়ে ফারুক ইমরুল কায়েস বাংলানিউজকে বলেন, ৭০ জন শিক্ষার্থীর ফরম পূরণের টাকা কলেজ কর্তৃপক্ষকে দেওয়ার পরও কেন ১৫ জনের প্রবেশপত্র আসেনি তা অধ্যক্ষ বলতে পারবেন।

যোগাযোগ করা হলে আদিতমারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজিজার রহমান এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলবেন না বলে জানান।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।