ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

একই দিনে দুই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

মাভাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
একই দিনে দুই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (২৭ নভেম্বর) একই দিনে হওয়ায় বিপাকে পড়েছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।
 
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মাভাবিপ্রবিতে শুক্রবার সকালে ‘এ’ ইউনিট, বিকেলে ‘বি’ ইউনিট এবং শনিবার (২৮ নভেম্বর) ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অপরদিকে, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার এবং ‘ক’ ও ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে শনিবার।

এই বিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কয়েকজন অভিভাবক বাংলানিউজকে জানান, একই দিনে দুই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করায় ছেলেমেয়েরা বিপাকে পড়েছে। কর্তৃপক্ষের বিষয়টি ভেবে দেখা উচিত।

এদিকে, মাভাবিপ্রবি’র প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ অনেক আগেই নির্ধারণ করা হয়েছে। তবে দু’টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ একই দিন হলেও পরীক্ষায় তেমন কোনো প্রভাব পড়বে না।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
আরএইচএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।