ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

অভিযোগ সমাধানের আশ্বাস শেকৃবি প্রশাসনের

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
অভিযোগ সমাধানের আশ্বাস শেকৃবি প্রশাসনের ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠানে সরবরাহকৃত মূল সনদে ভুল ও অব্যবস্থাপনার অভিযোগ উঠায় তা সমাধানের আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
বৃহষ্পতিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এই আশ্বাস দিয়েছেন শেকৃবি’র উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা।



শাদাত বলেন, সনদপত্রে ভুল হয়েছে কথাটা ঠিক না। এটি শিক্ষার্থীদের মন মতো হয়নি। তবে যেহেতু অভিযোগ উঠেছে তাই ব্যাপারটি একাডেমিক কাউন্সিল এবং সিন্ডিকেটের অনুমোদনের মাধ্যমে আমরা সংশোধন করবো।

এছাড়া সমাবর্তনে বিতরণ করা মগে লোগোর মধ্যে বিশ্ববিদ্যালয়ের নাম ভুল হয়েছে এমন অভিযোগের উত্তরে তিনি বলেন, অতি দ্রুত তদন্ত কমিটি গঠনের মাধ্যমে ভুলের কারণ গুলো খুঁজে বের করা হবে।

এর আগে গত ১৬ নভেম্বর অনুষ্ঠিত সমাবর্তন অনুষ্ঠানে কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি কে সম্মানিত করা হয়নি বলে অভিযোগ ওঠে।

এই অভিযোগের উত্তরে শাদাত বলেন, কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম এম পি’র শেকৃবি প্রতিষ্ঠার ক্ষেত্রে যে অবদান সেটির জন্য শেকৃবি আজীবন তাকে মনে রাখবে। সমাবর্তনের মূল মঞ্চে তার অনুপস্থিতি আমাদের ব্যাথিত করেছে। কিন্তু সমাবর্তনে কে অতিথি থাকবেন সেটি রাষ্ট্রপতির অনুমতির উপর নির্ভর করে। সমাবর্তনে আমরা তাকে সম্মানসূচক ডিগ্রি দেওয়ার পদক্ষেপ নিয়েছিলাম। আমাদের আবেদনটি এখনও প্রধানমন্ত্রীর কার্যালয়ে আটকে আছে।

সমাবর্তন অনুষ্ঠানে বাহাউদ্দিন নাসিমের নাম অনাকাঙ্খিতভাবে উচ্চারিত না হওয়ার জন্য দুঃখ প্রকাশ করে তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয় আইন অনুসারে তাকে কিছুদিনের মধ্যেই সম্মানসূচক সনদ দেওয়ার চেষ্টা করবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, কোষাধক্ষ্য অধ্যাপক ড. মো. হযরত আলী, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্সের পরিচালক অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, প্রক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
এমএএস/আরএইচএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।