ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ব্রিটিশ কাউন্সিলের‘ক্যারিয়ার সামিট’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
ব্রিটিশ কাউন্সিলের‘ক্যারিয়ার সামিট’

ঢাকা: ব্রিটিশ কাউন্সিলের সার্ভিসেস ফর ইন্টারন্যাশনাল এডুকেশন মার্কেটিংয়ের (এসআইইএম) আয়োজনে রাজধানীতে অনুষ্ঠিত হলো ‘ক্যারিয়ার সামিট-২০১৫’।

শনিবার (২১ নভেম্বর) ফুলার রোডে প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে দিনব্যাপী এ সামিট অনুষ্ঠিত হয়।



সামিটে বহুজাতিক কোম্পানি ইউনিলিভার, রবি, এইচএসবসি, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ম্যাক্সওয়েল স্ট্যাম্প, কনজ্যুমারক ও ডিএফআইডিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

ব্রিটিশ কাউন্সিলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পেশাগত জীবন নিয়ে উচ্চাকাঙ্ক্ষীদের একটা বড় অংশ যুক্তরাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অ্যালামনাই।

বাংলাদেশে ফিরে দেশেই তাদের সম্ভাবনাময় ক্যারিয়ার গড়ে তুলতে চান তারা।

এই ‘ক্যারিয়ার সামিট’ আয়োজনের লক্ষ্য ছিলো এসব উচ্চাকাঙ্ক্ষী ও সম্ভাবনাময় পেশাদারীদের ভবিষ্যৎ গঠনে সহায়তা করা। পাশাপাশি সাক্ষাৎকারের মাধ্যমে যোগ্য প্রার্থীদের  নিয়োগ দেওয়ার ক্ষেত্রে  নিয়োগদাতাদের জন্য প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়া।  

প্রার্থীদের পড়ার বিষয়, প্রত্যাশিত বেতন, অভিজ্ঞতা, পাঠ্যক্রম বহির্ভুত শিক্ষা, প্রযুক্তি বিষয়ক দক্ষতা, ইংরেজি ভাষায় দক্ষতা এবং তাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে রেফারেন্সের ওপর ভিত্তি করে মূল্যায়ন করেন সম্ভাব্য নিয়োগকারীরা।

মানব সম্পদ বিশেষজ্ঞ, যুক্তরাজ্যের প্রতিনিধি, ব্রিটিশ কাউন্সিলের অ্যালামনাই এ ক্যারিয়ার সামিটটি পরিচালনা করে।

সামিটে পেশাভিত্তিক কোর্স, জীবনবৃত্তান্ত লেখা, সাক্ষাৎকার দেওয়াসহ বিভিন্ন বিষয়ে বেশ কয়েকটি উন্মুক্ত অধিবেশন অনুষ্ঠিত হয়।

ক্যারিয়ার সামিটটি বাংলাদেশের শিক্ষা ও অর্থনৈতিক খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখার ক্ষেত্রে ব্রিটিশ কাউন্সিলের একটি ধারাবাহিক প্রচেষ্টা বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।