ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ইউল্যাবে নবান্ন উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
ইউল্যাবে নবান্ন উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘এসো মিলি নবান্নের উৎসবে’ স্লোগানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে  (ইউল্যাব) উদযাপিত হয়েছে নবান্ন উৎসব-১৪২২ ও ক্লাব ডে ফল-২০১৫।

রোববার (২২ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



এতে বলা হয়, শনিবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর রামচন্দ্রপুরে অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে এ উৎসবের শুরু হয়। উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার লে. কর্নেল ফয়জুল ইসলাম।

সংগীত, নৃত্য, আবৃত্তি এবং ভাপা ও পিঠা পুলি খাওয়ার মধ্য দিয়ে এ উৎসব পরিণত হয় শিক্ষার্থীদের মিলন মেলায়। শুরুতে বিশ্ববিদ্যালয় সংস্কৃতি সংসদের ঋতুভিত্তিক গানের মধ্য দিয়ে সবাই বরণ করে নেয় হেমন্তকে।

ইউল্যাব মাঠে নবান্ন উৎসব ও ক্লাব-ডে উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় সব ক্লাবের স্টলে স্টলে নানান স্বাদের পিঠা ও দেশিয় খাবারের পসরা বসে।   

নবান্ন উৎসব ও ক্লাব ডে উপলক্ষে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংস্কৃতি সংসদের সাঁচি, দোলন, সাইফুল। শিক্ষার্থী তনুশ্রী ও নওশিনের নৃত্য এবং সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের সচেতনতামূলক নাটিকা উৎসবের মাত্রা বাড়িয়ে দেয়।

উৎসবে বিশ্ববিদ্যালয়ের ১৮তম ক্লাব হিসেবে ‘নিউট্রিশন অ্যান্ড ওয়েল বিং’ ক্লাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ইমরান রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কো-অর্ডিনেটর ইউল্যাব কো-কারিকুলার এবং ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের সিনিয়র লেকচারার তাহমিনা জামান, বিভিন্ন বিভাগের শিক্ষক ও ক্লাব উপদেষ্টারা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
আরএইচএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।