ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

নকল করায় শাবিতে ছাত্রলীগ কর্মীকে বহিষ্কারের সুপারিশ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
নকল করায় শাবিতে ছাত্রলীগ কর্মীকে বহিষ্কারের সুপারিশ সাফি আল রিয়াদ

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পরীক্ষায় নকল, শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণ ও হুমকি প্রদান করায় এক ছাত্রলীগ কর্মীকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। সাফি আল রিয়াদ নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক হাফিজুর রহমানের অনুসারী এবং বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী।



গণিত বিভাগ সূত্র জানায়, সকাল সাড়ে ৯টায় গণিত বিভাগের চতুর্থ বর্ষের(২০১০-১১ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের একটি কোর্সের (গণিত-৪২২) চূড়ান্ত পরীক্ষা ছিল। ওই কোর্সটি রিয়াদের ড্রপ থাকায় সেও পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা চলাকালীন গণিত বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাহবুবুর রশিদ নকলসহ রিয়াদকে ধরে ফেললে রিয়াদ দায়িত্বরত শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে।

পরবর্তীতে ছাত্রলীগের ১০-১২জন কর্মী নিয়ে বিভাগের শিক্ষকদের দেখে নেয়ার হুমকি প্রদান করে বলেও অভিযোগ করেন গণিত বিভাগের শিক্ষকরা।

এ বিষয়ে বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারুল ইসলাম জানান, রিয়াদ নামের এক শিক্ষার্থী চতুর্থ বর্ষের একটি কোর্সের পরীক্ষা দিতে এসে নকল করে। নকল করা ও শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করায় বিভাগীয় সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে বহিষ্কারের সুপারিশ করেছি।

সর্বশেষ শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণ, নকল করাসহ সার্বিক বিষয়ে সিদ্ধান্ত নিতে বিকাল সাড়ে তিনটায় প্রক্টরিয়াল কমিটির জরুরি সভা আহ্বানের বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।