ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবি’তে স্নাতক গণিত অলিম্পিয়াড ২৭ নভেম্বর

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
জাবি’তে স্নাতক গণিত অলিম্পিয়াড ২৭ নভেম্বর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ১২টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১২০ শিক্ষার্থীর অংশগ্রহণে আগামী ২৭ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৫।

এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এবারের গণিত অলিম্পিয়াডের আয়োজন করছে বাংলাদেশ গণিত সমিতি ও জাবি গণিত বিভাগ।

মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বাংলানিউজ।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জাবি গণিত বিভাগের সভাপতি ও ঢাকা উত্তর আঞ্চলিক অলিম্পিয়াড ২০১৫ এর আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যাপক মো. আবদুর রব।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শুধু স্নাতক শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে আগামী শুক্রবার (২৭ নভেম্বর) জাবি’র গণিত বিভাগে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দেশব্যাপী তরুণ ও মেধাবী শিক্ষার্থীদের গাণিতিক দক্ষতা বৃদ্ধি, বিকাশ এবং জাতীয় পর্যায়ে গণিতের গুরুত্ব তুলে ধরতে এ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

অধ্যাপক মো. আবদুর রব আরও বলেন, ওইদিন সকাল ৯টায় এ গণিত অলিম্পিয়ডের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণিতের মৌলিক বিষয়ের ওপর ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা শেষে বিকেল ৩টায় গণিত বিভাগের গ্যালারিতে অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ওসমান গণি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
আরএইচএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।