ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শেবাচিমে সংঘর্ষ

দায় অস্বীকার ছাত্রলীগের, জড়িতদের গ্রেফতারের দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
দায় অস্বীকার ছাত্রলীগের, জড়িতদের গ্রেফতারের দাবি

ঢাকা: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে (শেবাচিম) শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় নিজেদের সম্পৃক্ততা অস্বীকার ও জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।
 
মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সেল থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানান সংগঠনটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন।


 
বিবৃতিতে তারা বলেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজে (বরিশাল) সংগঠিত ঘটনার সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই। কারণ সেখানে বাংলাদেশ ছাত্রলীগের কোনো সাংগঠনিক কাঠামো বা কর্ম পরিষদ নেই। ওই ঘটনায় যারা জড়িত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সঙ্গে তাদের কোনো ধরনের যোগাযোগ বা সম্পৃক্ততা নেই।
 
উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার (২৩ নভেম্বর) দিনগত রাত ১টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হোস্টেলে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়।
 
ঘটনার পর বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াৎ হোসেন সাংবাদিকদের জানান, আধিপত্য বিস্তার নিয়ে কলেজ শাখা ছাত্রলীগের অনুপ গ্রুপের কর্মীরা লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে ১ নম্বর হোস্টেলে হামলা চালায়। এ সময় সেখানে অবস্থানরত ছাত্রলীগের ইমরান গ্রুপের সদস্যরা অস্ত্র নিয়ে প্রতিপক্ষকে প্রতিহত করে। লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

সংঘর্ষে পুলিশের উপ-পরিদর্শক ফরিদ, ছাত্রলীগের ইমরান গ্রুপের সাজিদসহ অন্তত ১০ জন আহত হয়। তাদের মধ্যে আটজন  হাসপাতালে চিকিৎসাধীন ছিলো বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
এসএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।