ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে অনার্স ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু ১২ ডিসেম্বর

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
শাবিপ্রবিতে অনার্স ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু ১২ ডিসেম্বর

শাবিপ্রবি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম আগামী ১২ ডিসেম্বর থেকে শুরু হবে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, আগামী ১২ ও ১৩ ডিসেম্বর ‘বি’ ইউনিট এবং ১৫ ও ১৭ ডিসেম্বর ‘এ’ ইউনিটের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

একাডেমিক ‘এ’  ভবনে হবে সাক্ষাৎকার।

এছাড়া মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার শেষে অপেক্ষমাণ (ওয়েটিং) তালিকায় থাকা ছাত্রদের সাক্ষাৎকারের তারিখ জানানো হবে।

ভর্তি কমিটি সূত্রে আরও জানা যায়, আগামী ১২ ডিসেম্বর সকাল ৯টা থেকে ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এর মেধাতালিকার ১ থেকে ৬০০ পর্যন্ত ও ১৩ ডিসেম্বর সকাল ৯টায় ‘বি’ ইউনিটের মেধাতালিকায় স্থানপ্রাপ্ত অপর শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১৫ ডিসেম্বর ‘এ’  ইউনিটের বিজ্ঞান ও মানবিক বিভাগের এবং ১৭ ডিসেম্বর বাণিজ্য বিভাগের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক নারায়ণ সাহা বাংলানিউজকে জানান,  ভর্তির সময় শিক্ষার্থীদের সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ভর্তির জন্য ৬ হাজার ৮শ ৫০ টাকা সঙ্গে নিয়ে আসতে হবে।

প্রার্থীদের প্রতিটি সনদ ও নম্বরপত্রের দু’টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলেও জানান তিনি।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
আরএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।