ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

তরুণ প্রজন্মকে বিজ্ঞানে মনোযোগী হতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
তরুণ প্রজন্মকে বিজ্ঞানে মনোযোগী হতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): সমাজে সমতা প্রতিষ্ঠার লক্ষ্যে নতুন প্রজন্মকে বিজ্ঞান শিক্ষার প্রতি আরও মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।
 
বুধবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক সেমিনারে তিনি এ আহ্বান জানান।


 
‘বোস সেন্টার ফর অ্যাডভান্সড স্টাডি অ্যান্ড রিসার্চ ইন ন্যাচারাল সাইন্সেস’র উদ্যোগে ‘নিউ টোপোলজিক্যাল স্টেটস অব কোয়ান্টাম ম্যাটার’’ শীর্ষক দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করা হয়।
 
ড. আরেফিন সিদ্দিক বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের বিজ্ঞান শিক্ষা ও গবেষণা গতিশীল করতে হবে। পাশাপাশি আধুনিক শিক্ষা ও গবেষণার মাধ্যমে বিশ্বমানের বিজ্ঞানী হওয়ার জন্য তরুণ প্রজন্মকে বিজ্ঞান শিক্ষার প্রতি আরও আগ্রহী হতে হবে।

সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাষ্ট্রের প্রিন্সটন ইউনিভার্সিটির পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জাহিদ হাসান।
 
অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবদুল আজিজ ও পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ড. এ এম হারুন-অর-রশিদ প্রমুখ বক্তব্য দেন।
 
বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
এসএ/ওএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।