ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাকা বোর্ডে হঠাৎ বাতিল এসএসসি’র পূরণ করা ফরম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
ঢাকা বোর্ডে হঠাৎ বাতিল এসএসসি’র পূরণ করা ফরম

ঢাকা: শিক্ষা বোর্ডের ত্রুটির কারণে এসএসসি পরীক্ষার জন্য শিক্ষার্থীদের পূরণ করা ফরম হঠাৎ করে বাতিল করে ফের ফরম পূরণের নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। এতে বিপাকে পড়েছেন এ বোর্ডের শিক্ষক-শিক্ষার্থীরা।



গত ১২ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত ২০১৬ সালের পরীক্ষার অনলাইনে ফরম পূরণের তারিখ থাকলেও পরবর্তীতে বিলম্ব ফিসহ ২৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়।

সময় অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অনলাইনে ফরম পূরণ করেছে। হঠাৎ করে বুধবার (২৫ নভেম্বর) বোর্ডের ওয়েবসাইটে জানানো হয়, আগের সব ফরম বাতিল হয়েছে। নতুন করে আগামী ২৯ নভেম্বরের মধ্যে ফরম পূরণ করতে হবে।

আগের ফরম বাতিল করে নতুন করে ফরম পূরণে মাত্র ৩ দিন সময় দেওয়ায় বিপাকে পড়েছেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। কোনো কারণে একজন শিক্ষার্থীর নাম বাদ পড়লে কী হবে- তা নিয়ে চিন্তিত শিক্ষকরা।

চাহিদা অনুযায়ী পূরণ করা ফরমের তথ্য বোর্ডে জমা দিতে হবে বলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।

একাধিক শিক্ষক জানিয়েছেন, অনলাইনে ফরম পূরণ করে প্রয়োজনে ঢাকা আসতে হতে পারে। কারণ আগের তারিখ অনুযায়ী ফরম পূরণ করে হার্ড কপি বোর্ডে জমা দিতে হয়েছে।

শিক্ষকদের অভিযোগ, শিক্ষা বোর্ডের কিছু কর্মকর্তার গাফিলতির কারণে এ ধরনের ঘটনা ঘটছে।

এ ব্যাপারে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।