ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ক্লাস নিলেন মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
ক্লাস নিলেন মন্ত্রী

ঢাকা: হঠাৎ করে এলেন, শ্রেণিকক্ষে গেলেন, ক্লাস নিলেন মন্ত্রী। নগরীর বস্তিতে সুবিধাবঞ্চিত শিশুদের দু’টি স্কুল পরিদর্শনকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ক্লাস নেওয়ার পাশাপাশি স্কুলপোশাক তুলে দেন শিক্ষার্থীদের হাতে।



মন্ত্রী বুধবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর কামরাঙ্গীচরের ঝাউলাহাটি নগরবস্তি ও হাসাননগর নগরবস্তি আনন্দ স্কুল পরিদর্শন করেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।

ঝাউলাহাটি নগরবস্তি স্কুল পরিদর্শনকালে মন্ত্রী স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তি ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি ঝরে পড়া শিশুদের পড়াশুনার কার্যক্রম অব্যাহত রাখার ব্যাপারে তাদের দিক নির্দেশনা দেন।

হাসাননগর নগরবস্তি আনন্দ স্কুল পরিদর্শনকালে মন্ত্রী বস্তিবাসী ছেলেমেয়েদের পড়াশুনার জন্য উৎসাহ প্রদান করেন এবং শিক্ষার্থীরা যাতে নিয়মিত স্কুলে আসে তার জন্য শিক্ষকদের যত্নসহকারে পাঠদানের নির্দেশ দেন। স্কুলে পড়াশুনার পরিবেশ ও মানসম্মত শিক্ষার জন্য ব্যবস্থাপনা কমিটির দৃষ্টি আকর্ষণ করেন মন্ত্রী।

রিচিং আউট অব স্কুল চিল্ড্রেন (রস্ক) প্রকল্পের পরিচালক ড. এম. মিজানুর রহমান প্রকল্পের মহানগর বস্তি এলাকার মাঠ পর্যায়ের কার্যক্রম সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রস্ক প্রকল্পের আওতায় জুলাই ২০১৫ থেকে ঢাকা মহানগরের বস্তি এলাকায় বিদ্যালয় বহির্ভূত ও ঝরে পড়া ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের প্রাথমিক শিক্ষার আওতায় আনার জন্য ২২টি কম্পাউন্ডে ১২১টি নগরবস্তি আনন্দ স্কুল পরিচালনা করছে।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ জানান, এই বিদ্যালয়গুলোতে মোট ২ হাজার ৮০০ শিক্ষার্থীকে দুই শিফটে (সকাল ও বিকাল) পাঠদান করা হচ্ছে। এসব বিদ্যালয়ে একটি করে চাইল্ড ক্লাবও রয়েছে, যার মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির চেষ্টা করা হয়।

বাংলাদেশ সময়: ০৪১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫   
এমআইএইচ/এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।