ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

রাষ্ট্রপতিকে বরণে বর্ণিল সাজে যবিপ্রবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
রাষ্ট্রপতিকে বরণে বর্ণিল সাজে যবিপ্রবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন বৃহস্পতিবার (২৬ নভেম্বর)। সমাবর্তনে যবিপ্রবি চ্যান্সেলর রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদের আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে ক্যাম্পাস।



বুধবার (২৫ নভেম্বর) রাতে ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, যবিপ্রবির মূল ফলক ও প্রাচীর, প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন, ছাত্র-ছাত্রী হোস্টেল, ক্যাম্পাস থেকে শুরু করে ভিসির বাংলো পর্যন্ত আলোকসজ্জায় রাতের আঁধার কেটে গেছে। সেই সঙ্গে ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

যবিপ্রবির ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার দুপুর ২টা ২০মিনিটের দিকে রাষ্ট্রপতি আব্দুল হামিদকে বহনকারী হেলিকপ্টার ক্যাম্পাসে অবতারণ করার কথা রয়েছে। এজন্য যবিপ্রবি একাডেমিক ভবনের সামনে হেলিপ্যাড প্রস্তুত করা হয়েছে।

এছাড়াও রাষ্ট্রপতির নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) অগ্রবর্তী দল, র‌্যাবের ডগ স্কোয়াড, চিকিৎসক দল, জেলা পুলিশ প্রশাসনসহ নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ক্যাম্পাস পরিদর্শন করেছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যবিপ্রবি ক্যাম্পাসসহ আশপাশের এলাকায় টহল জোরদার করেছে।

তিনি জানান, দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যবিপ্রবি চ্যান্সেলর সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

সমাবর্তন অনুষ্ঠানে সংসদ সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রিত অতিথি, সামরিক ও বেসামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় সরকারের জনপ্রতিনিধি, ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

প্রফেসর ড. আব্দুস সাত্তার বলেন, ২০১৩ ও ২০১৪ শিক্ষাবর্ষে চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণ ৫৪০ জন স্নাতক ও ৬৪ জন স্নাতকোত্তর ডিগ্রিধারী শিক্ষার্থী রাষ্ট্রপতির কাছ থেকে সনদ গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। এদের মধ্যে পাঁচজন চ্যান্সেলর স্বর্ণপদক, পাঁচজন ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক ও ছয়জনকে ডিন পদক দেওয়া হবে।

** রাষ্ট্রপতির অপেক্ষায় যবিপ্রবি, বর্ণাঢ্য আয়োজন

বাংলাদেশ সময়: ০৪৫০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫   
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।