ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে

গোপালগঞ্জ: পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তিচ্ছু আবেদনকারীরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম বাংলানিউজকে এ তথ্য জানান।



তিনি বলেন, ভর্তি পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ভর্তি বিজ্ঞপ্তিতে ২৮ নভেম্বর শেষ সময় দেওয়া থাকলেও ভর্তি পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

২০ নভেম্বর থেকে প্রবেশপত্র সংগ্রহ শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তিনি আরো বলেন, প্রবেশপত্র সংগ্রহ করতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে www.bsmrstu.edu.bd থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। নির্ধারিত স্থানে পাসপোর্ট সাইজের ছবি আঠা দিয়ে লাগিয়ে এবং নির্ধারিত স্থানে স্বাক্ষর করে ভর্তি পরীক্ষার দিন সঙ্গে আনতে হবে। পরীক্ষার্থীর স্পস্ট ছবি ব্যতিত কোনো প্রবেশপত্র গ্রহণযোগ্য হবে না এবং কোনো ভাবেই পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না । ফরম পূরণে কোনো ভুল বা অসম্পূর্ণ তথ্য দিলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

বিশ্ববিদ্যালয়ে এবার ০২ ডিসেম্বর এ ও বি ইউনিটের ভর্তি পরীক্ষা, ০৩ ডিসেম্বর সি ও ডি ইউনিটের ভর্তি পরীক্ষা ও ০৪ ডিসেম্বর ই, এফ ও জি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি শিক্ষাবর্ষে বশেমুরবিপ্রবি’র ২০টি বিভাগে ১ হাজার ৪৩০ টি আসনের জন্য ৩০ হাজার ১৯০ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। প্রতি আসনের বিপরীতে লড়বেন ২১জন পরীক্ষার্থী।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে www.bsmrstu.edu.bd  থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।